Sunday, July 9, 2017

আইলসামি

সারাদিন কাটাইসি ঘুরাঘুরি করে। রিয়াদ সম্রাট আর জনি সহ আড্ডাবাজি আর টইটই করে দড়ি ছিঁড়া ঘুরাঘুরি। গত দুতিনদিন ফ্রিস্টাইল আঁকাআঁকি ছাড়া কাজের কাজ কিছু হয় নাই এদের সাথে ঘুরতে ঘুরতে। :3 অফিসের জাকারিয়া ভাইয়ের টেক্সট দেখে খেয়াল হইলো প্রতিমঞ্চ এর একটা ইলাস্ট্রেশন করতে হবে আজ রাতের মধ্যে আর এই মুহূর্তে আমার অফিসের কাজ করতে ইচ্ছা করতেসেনা। স্টারের কাচ্চি খাইয়া আসার পর থেকেই ঝিমাইতেসি। :|

সর্বত মঙ্গল রাধে বিনোদিনী রায়
বৃন্দাবনের বংশিধারী ঠাকুরও কানাই
একলা রাধে যমুনাতে জল ভরিতে যায়
পেছন থেকে কৃষ্ণ তখন আড়ে আড়ে চায়

জল ভরো জল ভরো রাধে ও গোয়ালের ঝি
কলস আমার পূর্ণ করো রাধে বিনোদী
কালো মানিক হাত পেতেছে চাঁদ ধরিতে চায়
বামন কি আর হাত বাড়ালে চাঁদের দেখা পায়?
কাল কাল করিসনে লো ও গোয়ালের ঝি 
আমায় বিধাতা করেছে কাল আমি করব কী?
এক কাল যমুনার জল সর্বপ্রাণী খায়
আর এক কাল আমি কৃষ্ণ সকল রাধে চায়
এই কথা শুনিয়া কানাই বাঁশি হাতে নিল 
সর্প হয়ে কাল বাশি রাধেকে দংশিল
ডান পায়ে দংশিল রাধের বাম পায়ে ধরিল
মরলাম মরলাম বলে রাধে জমিনে পড়িল
মরবেনা মরবেনা রাধে মন্ত্র ভাল জানি
দুই এক খানা ঝাড়া দিলে বিষ করিব পানি
এমনও অঙ্গেরও বিষ যে ঝাড়িতে পারে
সোনার এই যৌবনখানি দান করিব তারে
এই কথা শুনিয়া কানাই বিষ ঝাড়িয়া দিল
ছেড়ে ছুড়ে রাধে তখন গৃহবাসে গেল
গৃহবাসে যেয়ে রাধে আড়ে বিছায় চুল
কদম ডালে থাইক্কা কানাই ফিইক্কা মারে ফুল

বিয়া নাকি করো কানাই বিয়া নাকি করো
পরেরও রমণী দেখে জালায় জলে মরো
বিয়া তো করিবো রাধে বিয়া তো করিবো
তোমার মতো সুন্দর রাধে কোথায় গেলে পাবো
আমার মতো সুন্দর রাধে যদি পেতে চাও
গলায় কলসি বেধে যমুনাতে যাও
কোথায় পাবো হাড় কলসি কোথায় পাবো দড়ি
তুমি হওগো যমুনা রাধে আমি ডুইবা মরি

এমনও যুবতি রাধে যদি পেতে চাও
গলায় কলসি বেধে যমুনাতে যাও
কোথায় পাবো হাড় কলসি কোথায় পাবো দড়ি
তুমি হওগো যমুনা রাধে আমি ডুইবা মরি
রাধে

কাজকাম না কইরা ইউটিউবে গান শুইনা বেড়াইতেসি আর হাবিজাবি আঁকতেসি। আপাতত এই গান মাথায় ঢুকসে। বাইর হইতেসেনা।  :| 

No comments:

Post a Comment