Tuesday, August 27, 2019

Unmad MAD Tribute Cartoon Exhibition 2019

বন্ধ হয়ে যাচ্ছে লেজেন্ডারি MAD ম্যাগাজিন। এই লেজেন্ডারি ম্যাগাজিনের জন্য আমাদের দেশি লেজেন্ডারি স্যাটায়ার ম্যাগাজিন উন্মাদ আয়োজন করেছিল "Tribute to MAD কার্টুন প্রদর্শনী" শিরোনামে তিনদিনব্যাপী (২৩শে অগাস্ট - ২৫শে অগাস্ট) এক এক্সিবিশনের। দৃক গ্যালারিতে হয়ে যাওয়া এই এক্সিবিশনে অংশগ্রহণ করেছিলেন প্রফেশনাল থেকে শুরু করে বিগিনার পর্যন্ত বাংলাদেশি একঝাঁক নবীন প্রবীণ কার্টুনিস্ট আর ভিজুয়াল স্টোরিটেলারের দল। এক্সিবিশনের জন্য আর্টওয়ার্ক জমা দেওয়ার শেষ সময় ছিল ৩০ শে জুলাই। আমি বাড়ি গিয়েছিলাম জুলাই মাসে যার কারনে আলসেমি করার রিস্ক নেইনি অন্যান্যবারের মত। বাড়ি যাওয়ার আগেই দুইদিন সময় নিয়ে অন্যান্য কাজের ফাঁকে এঁকে ফেললাম একটা ছবি। ইদানিং মাথায় রোবট আর মেকা ড্রয়িং এর ভুত চেপেছে। তাই ম্যাড ম্যাগাজিনের আইকনিক মাস্কট Alfred E. Neuman এর একটা ফিউচারিস্টিক রোবট ভার্শন এঁকে মেইল করে দিলাম বস আহসান হাবিবের মেইল অ্যাড্রেসে। একটাই কার্টুন পাঠিয়েছিলাম আমি আর ওটাই সিলেক্টেড হয়েছে অন্যান্য সব দারুণ কার্টুন আর আর্টওয়ার্কের মাঝে। কিছু ছবি তুলে রাখি ব্লগে। 
Robot Alfred E. Neuman in 2077
(cyberpunk 2077 থেকে ইন্সপায়ার্ড)
আমার আঁকা কার্টুনের পাশে বস আহসান হাবিব
ছবিটি তুলেছে ইব্রাহিম সৈকত
এক্সিবিশনের ব্যানার

বাম থেকে বস, আমি আর নাঈম

মিতুপু, আমি আর নাঈম

গ্যালারির ভেতর গরমে হাঁসফাঁস লাগছিল। তাই চা খেতে
বের হওয়া সবাই মিলে। বাম থেকে জুম কমিক্সের ক্রিয়েটর
সব্যসাচী চাকমা, ইব্রাহীম কমিক্সের আর্টিস্ট অ্যাড্রিয়েন আর
ইব্রাহীম কমিক্সের ক্রিয়েটর তানজিম।

মেহেদী ভাই চা খায়।

অ্যাড্রিয়েন,আমি। সিধু আর সব্যসাচী

বজ্রমুষ্ঠি!
বাম থেকে অ্যাড্রিয়েন, সব্য, সিধু, হাসিব ভাই আর আমি।




No comments:

Post a Comment